ডেমোক্র্যাটরা বাইডেনকে রাশিয়ার সাথে আলোচনার আহ্বান জানিয়েছে

প্রকাশঃ অক্টোবর ২৫, ২০২২ সময়ঃ ৬:০৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৭ পূর্বাহ্ণ

প্রগতিশীল গণতান্ত্রিক আইন প্রণেতারা সোমবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে রাশিয়ার সাথে সরাসরি আলোচনার মাধ্যমে ইউক্রেনের যুদ্ধে মার্কিন দৃষ্টিভঙ্গি পরিবর্তন করার আহ্বান জানিয়েছেন।

প্রতিনিধি প্রমিলা জয়পালের নেতৃত্বে কংগ্রেসনাল প্রগ্রেসিভ ৩০ জন হাউস ডেমোক্র্যাটদের স্বাক্ষরিত একটি চিঠিতে বলা হয়েছে তারা “রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনের বৈধ সংগ্রামে” বাইডেনের প্রতিশ্রুতির প্রশংসা করেছেন এবং স্বীকার করেছেন যে মার্কিন অর্থনৈতিক, সামরিক এবং মানবিক সহায়তা ইউক্রেনের সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ। রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে।

কিন্তু আইনপ্রণেতারা বলেছেন, ওয়াশিংটনের কূটনৈতিক প্রচেষ্টাও ইউক্রেনের জনগণের উপর বিপর্যয়কর অবস্থা দাঁড় করিয়েছে। বিশ্বব্যাপী খাদ্য ও দারিদ্র্য সংকটের হুমকিস্বরূপ যুদ্ধের অবসান ঘটাতে মার্কিন পদ্ধতির বদলানো উচিত।

“সংঘাতে সামরিক সহায়তায় মার্কিন করদাতাদের কয়েক বিলিয়ন ডলার ব্যয়ের জন্য দায়ী আইনপ্রণেতা হিসাবে, আমরা বিশ্বাস করি যে এই যুদ্ধে এই ধরনের সম্পৃক্ততা রাশিয়ার সাথে সরাসরি সম্পৃক্ততা সহ সমস্ত সম্ভাব্য উপায়গুলি গুরুত্ব সহকারে আলোচনা করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য দায়িত্ব। ক্ষতি কমাতে এবং শান্তিপূর্ণ মীমাংসা অর্জনে ইউক্রেনকে সমর্থন করা আমেরিকার দাযিত্বও বটে-আইনপ্রণেতারা বলেছেন।

“এটা আমার কাছে মনে হচ্ছে যে, লাইন বরাবর কিছু সময়ে, এখানে একটি আলোচনার মাধ্যমে মীমাংসা করতে হবে। এবং এতে কী জড়িত, আমি জানি না। আমি মনে করি না যে কেউ সেই সময়ে জানেন,”- বাইডেন সাংবাদিকদের বলেন।

আইন প্রণেতারা উল্লেখ করেছেন, ইউক্রেনকে একটি মীমাংসা গ্রহণের জন্য চাপ দেওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের কাজ নয়। তবে মুক্ত ও স্বাধীন ইউক্রেন যা সকল পক্ষের জন্য গ্রহণযোগ্য, বিশেষ করে ইউক্রেনীয়দের জন্য।”

সূত্র : ভয়েজ অব আমেরিকা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G